এনবিআইইউতে মিডিয়া স্টাডিজ এন্ড প্রোডাকশন বিষয়ে মাস্টার্স প্রোগ্রাম চালু

প্রেস বিজ্ঞপ্তি (৯ ফেব্রুয়ারি ২০২১): নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগে ‘এমএসএস ইন মিডিয়া স্টাডিজ এন্ড প্রোডাকশন’ প্রোগ্রাম চালু হয়েছে। এই প্রোগ্রামে অধীনে বছরে দু’বার শিক্ষার্থী ভর্তি হতে পারবে। সম্প্রতি বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) থেকে এই প্রোগ্রাম চূড়ান্তভাবে অনুমোদন প্রদান করেছে।

এমএসএস ইন মিডিয়া স্টাডিজ এন্ড প্রোডাকশন প্রোগ্রামে রেডিও, টেলিভিশন সংবাদ ও অনুষ্ঠান নির্মাণ, বিজ্ঞাপন ও চলচ্চিত্র অধ্যয়ন ও নির্মাণ বিষয়ে জোর দেওয়া হয়েছে। এই বিভাগে ইতিমধ্যেই ভিডিও ক্যামেরা, এডিটিং প্যানেলসহ মাল্টিমিডিয়া ল্যাব প্রতিষ্ঠিত হয়েছে। এখানে শিক্ষার্থীরা হাতে-কলমে এসব বিষয়ে শিক্ষা লাভের সুযোগ পাবেন।

এই প্রোগ্রামে চলতি স্প্রিং-২০২১ সেশনে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। যে কোনো বিশ্ববিদ্যালয় থেকে যোগাযোগ ও সাংবাদিকতা অথবা এই সংশ্লিষ্ট অন্যান্য বিষয়ে চার বছরের স্নাতক/অনার্স ডিগ্রীধারী শিক্ষার্থীরা এই প্রোগ্রামে ভর্তির জন্য বিবেচিত হবেন।

আলুপট্টিস্থ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন থেকে ভর্তি ফরম সংগ্রহ এবং ভর্তি হওয়া যাবে। এক বছর মেয়াদী এই প্রোগ্রামের মোট ফি নির্ধারিত হয়েছে ৫০ হাজার টাকা। বিভাগের অভ্যন্তরীণ শিক্ষার্থী এবং অন্যান্য বিভাগ বা বিশ্ববিদ্যালয় থেকে আগত শিক্ষার্থীদের জন্য চলতি সেশনে শিক্ষার্থী ফি-তে বিশেষ ছাড় দেয়া হবে।