রাজশাহী নগরীর চৌদ্দপাই নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন

প্রেস বিজ্ঞপ্তি (১৪ ফেব্রুয়ারি ২০২১): নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এনবিআইইউ) স্থায়ী ক্যাম্পাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। রোববার (১লা ফাল্গুন, ১৪২৭, ১৪ ফেব্রুয়ারি, ২০২১) বেলা ১১টায় রাজশাহী নগরীর নাটোর রোড সংলগ্ন চৌদ্দপাই-এ ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য এবং শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান এনবিআইইউ’র প্রতিষ্ঠাতা উপাচার্য, বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক।

স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান কথাশিল্পী, সুসাহিত্যিক ও সংগঠক অধ্যাপক রাশেদা খালেক। অধ্যাপক রাশেদা খালেক বলেন, আজ অত্যন্ত আনন্দের দিন। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি স্থায়ী ক্যাম্পাস ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হলো। অচিরেই নিজস্ব ভবনে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষা কার্যক্রম পরিচালনা করবে। দিনটি বিশ্ববিদ্যালয়ের জন্য ইতিহাস হয়ে থাকবে। যে স্বপ্ন আমরা সাতটি বছর ধরে অন্তরে লালন করছিলাম আজ তা পূর্ণতা পেল। নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তৎকালীন শিক্ষামন্ত্রী, ইউজিসি কর্তৃপক্ষকে আমি আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি আন্তর্জাতিক মান বজায় রেখে চলবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ভিত্তিপ্রস্তর স্থাপক প্রতিষ্ঠাতা উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, রাজশাহী সিটি কর্পোরেশন এলাকার প্রবেশ মুখ নগরীর চৌদ্দপাই এলাকায় স্থাপিত হলো নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নিজস্ব ক্যাম্পাস। রাজশাহী নগরীতে প্রবেশ করে প্রথমেই যে সুবিশাল ক্যাম্পাস দেখা যাবে সেটি হবে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনার ইউনিভার্সিটি। নিজস্ব ভবনের ভিস্তিপ্রস্তর স্থাপনের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রা ও শিক্ষার পরিবেশ বহুগুনে বৃদ্ধি পেল বলে অভিমত প্রকাশ করেন তিনি।

স্থায়ী ক্যাম্পাসের ভিত্তিপ্রস্তর অনুষ্ঠানে অনুভূতি ব্যক্ত করে বক্তব্য রাখেন, ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, চীফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম, রেজিস্ট্রার রিয়াজ মোহম্মদ, ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের সদস্য ও রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের জোনাল ম্যানেজার হাসানুল ইসলাম, ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক জোনাব আলী, ইংরেজি বিভাগের চেয়ারম্যান প্রফেসর আব্দুর রউফ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ট্রাস্টিবোর্ডের কো-চেয়ারম্যান প্রফেসর ড. ফারজানা নিক্কন, ট্রাস্টিবোর্ড সদস্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপ-উপাচার্য প্রফেসর মুহম্মদ নূরুল্লাহ, সাদেক আলী, ইঞ্জিনিয়ার অনন্য ইসলাম নির্ঝর। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির প্রক্টর, সহকারি প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, কো-অর্ডিনেটর, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ছাত্রকল্যাণ উপদেষ্টা হাসান ঈমাম সুইট এর সঞ্চালনায় অনুষ্ঠানে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।