এনবিআইইউতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস উদযাপন

১৫ আগস্ট ২০১৯ :
প্রেস বিজ্ঞপ্তি : News & Events Imageনর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (এনবিআইইউ)-তে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় বিনোদপুরস্থ ইউনিভার্সিটির প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ এবং কালো পতাকা উত্তোলন ও জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে দিবসটি পালিত হয়। শুরুতে শহীদদের প্রতি শ্রদ্ধা জািনয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে ইউনিভার্সিটির উপাচার্য বিশিষ্ট শিক্ষাবিদ, গবেষক ও কলামিস্ট প্রফেসর ড. আবদুল খালেক দাবি করেন- যারা বঙ্গবন্ধু ও তাঁর পরিবারকে হত্যা করেছে অথচ বিচার অসমাপ্ত রয়ে গেছে তাদের এবং যে সমস্ত দোষি ব্যক্তি পালিয়ে বেড়াচ্ছে তাদেরকে দেশে ফিরিয়ে এনে শাস্তির ব্যবস্থা করা হোক। মহৎ কাজের জন্য যদি মরণোত্তর পুরস্কার দেয়া যেতে পারে, বঙ্গবন্ধু হত্যার মত নিকৃষ্ট কাজ করে যারা মারা গেছে তাদেরকে মরণোত্তর তিরস্কার করা যেতেই পারে। কাজেই খোন্দকার মোশতাক এবং জেনারেল জিয়া সহ যারা বঙ্গবন্ধু খুনের সাথে জড়িত ছিল কিন্তু বর্তমানে মৃত তাদেরকে রাষ্ট্রীয়ভাবে মরণোত্তর তিরস্কারের ব্যবস্থা করা হোক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বরেণ্য কথাশিল্পী অধ্যাপিকা রাশেদা খালেক ও মুক্তিযোদ্ধা শাহজাহান আলী বরজাহান। এ সময় উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, চিফ কো-অর্ডিনেটর প্রফেসর ড. পি.এম. সফিকুল ইসলাম, রেজিস্ট্রার রিয়াজ মোহাম্মদ, কো-অর্ডিনেটর, প্রক্টর, শিক্ষক, অতিথি এডভোকেট জোসনা, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।